ভিশন
ভোক্তা অধিকার সংরক্ষণ ও ভোক্তা অধিকার বিরোধী যাবতীয় কার্য প্রতিরোধ।
মিশন
১. ভোক্তাদের স্বার্থ্ সংরক্ষণে ভোক্তা অধিকার বিরোধী কার্য্ প্রতিরোধ এবং ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত বিরোধ নিষ্পত্তি;
২. ভোক্তা অধিকার সংরক্ষণ সংক্রান্ত বিভিন্ন নীতি ও প্রবিধানমালা প্রনয়ণ;
৩. ভোক্তা অধিকার, ভোক্তা অধিকার সংরক্ষণের সুফল ও ভোক্তা অধিকার বিরোধী কর্যের কুফল সম্পর্কে জনসাধারণকে সচেতন করার জন্য শিক্ষা ও প্রচারমুলক কার্যক্রমসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন;
৪. ভোক্তা অধিকার সম্পর্কে গবেষণা কার্যক্রম পরিচালনা করা;
৫. জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির কার্যক্রম তদারকি ও পর্যবেক্ষণ;
৬. প্রাতিষ্ঠানিক উন্নয়ন ও আধুনিক প্রযুক্তি অভিযোজনের মাধ্যমে সাশ্রয়ী, মানসম্পন্ন ও আন্তর্জাতিক মানের ভোক্তা অধিকার সংশ্লিষ্ট সেবা নিশ্চিতকরণ;
৭. ডিজিটাল পদ্ধতিতে ভোক্তাদের অভিযোগ গ্রহন ও নিষ্পত্তিকরণ এবং যাবতীয় দাপ্তরিক কার্য্ পরিচালনা;
৮. ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করার লক্ষ্যে নিয়মিতভাবে গণশুনানী গ্রহন;
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস